সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ১০:২০ পূর্বাহ্ন




খুলনায় সাংবাদিকদের পেশাগত চ্যালেঞ্জ, ঝুঁকি ও হুমকী বিষয়ক কর্মশালা

নতুন বার্তা ডেস্ক
  • প্রকাশ: রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

খুলনায় সাংবাদিকতা পেশায় চ্যালেঞ্জ, ঝুঁকি ও হুমকি বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর শীববাড়ি এলাকার একটি অভিজাত হোটেলে ডেনমার্কের দূতাবাসের সহযোগিতায় আর্টিকেল১৯ নামে একটি বেসরকারী সংস্থার আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, আর্টিকেল১৯ এর বাংলাদেশ ও সাউথ এশিয়ার আঞ্চলিক পরিচালক ফারুক ফয়সাল। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন মনরাট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির সহযোগী অধ্যাপক রফিকুজ্জামান রুমন ও ড্যাপেডিল ইউনিভারসিটির হাসানুল বারী। কর্মশালাটির সম্বন্নয়ক ছিলেন, আর্টিকেল১৯ এর ইফফাত নওরিন মল্লিক, উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার মরিয়ন শিউলী।
কর্মশালায় খুলনা, যশোর, সাতক্ষীরা, বাগেরহাটের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

বক্তারা বলেন, তথ্য যখন প্রকাশ হয় না, তখন গণতন্ত্র অন্ধকারে চলে যায়। সাংবাদিকের নামে উদ্বেগজনক হারে ফৌজদারী মামলা হয়। অথচ সাংবাদিকের নামে সংবাদ সংক্রান্ত কোন মামলা করতে হলে সেটি প্রেস কাউন্সিলে করার আইন রয়েছে।

কর্মশালায় সাংবাদিকতায় পেশাগত ঝুঁকি, হুমকি, নিরাপত্তা বিষয়ে বিভিন্ন আলোাচনা ও এর প্রতিকার ও আইন সম্পর্কেও ধারনা দেয়া হয়।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ













© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765