1

খুলনায় ডেঙ্গু টেস্টে বেশি অর্থ নেওয়ায় ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

 

ডেঙ্গু টেস্টে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগে খুলনার ৮ টি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালকে ১ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মহানগরীর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের বিশ্বাস ডায়গনষ্টিক সেন্টারকে ৫০ হাজার, টেষ্ট না করেই রোগীর কাছ থেকে অতিরিক্ত বিল রাখায় সন্ধানী ডায়গনষ্টিক সেন্টারকে ৭০ হাজার, নিউ সাউথ জোন হাসপাতালকে ৫০ হাজার টাকা সহ ৮ টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৮৫ হাজারটাকা জরিমানা করা হয়।

খুলনা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুপ আলীর তত্ত্বাবধানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আরাফাতুল আলম ও ইমরান খান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান খান নতুনবার্তাকে বলেন, স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গু চিকিৎসার জন্য বিভিন্ন টেস্টের ফি নির্ধারণ করে দিয়েছে। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্যে ডেঙ্গু রোগের ঔষধ বিক্রি, অতিরিক্ত সেবা মূল্য আদায়ের অভিযোগে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। অভিযানকালে র‌্যাব-৬, ড্রাগ ডিপার্টমেন্ট, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।