1

খুলনায় ‘গুজব’ প্রতিরোধে জেলা পুলিশের মতবিনিময় সভা

খুলনায় ‘গুজব’ ঠেকাতে জেলা পুলিশের সপ্তাহব্যাপী গণসচেতনতা কর্মসূচির অংশ হিসেবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় পুলিশ সুপার এস, এম শফিউল্লাহ জানান, খুলনা জেলার ৯টি উপজেলার জনসাধারণকে সচেতন করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, হাটবাজারসহ পাড়া মহল্লায় জেলা পুলিশের উদ্যোগে সভা, সমাবেশ ও মাইকিং চলছে। এছাড়াও জেলার থানাগুলোতে পৃথকভাবে পুলিশের টহল জোরদার, বিদ্যালয়ের সামনে পাহারা জোরদার, সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকদের নিয়ে সচেতনতা সভা করা হচ্ছে।
এ সময় তিনি বলেন, জনগণ সচেতন হলে যে কোন ধরনের গুজব প্রতিরোধ সম্ভব। সা¤প্রতিক সময়ে পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা ও ছেলেধরা সন্দেহে অহেতুক মানুষকে পিটিয়ে মারার মত সমস্যা কেবলমাত্র সচেতনতার মাধ্যমেই দূর করা যাবে। গুজব প্রতিরোধ করতে নাগরিক সমাজকে গণসচেতনতা সৃষ্টির লক্ষে এগিয়ে আসতে হবে ও কাজ করতে হবে।
মতবিনিময় সভায় খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনিচুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ সজিবসহ খুলনায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকরা উপস্থিত ছিলেন।