1

খুলনার দুটি ইউনিয়নের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

খুলনার কয়রা ও ডুমুরিয়া উপজেলার দু’টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র দুই প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।
এ দুটি ইউনিয়নে আওয়ামীগ মনোনীত প্রার্থীরা পরাজিত হয়েছেন। কয়রা ও ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর এমন তথ্য নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কয়রা উপজেলার কয়রা সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ূন কবির আনারস প্রতীক নিয়ে ৫৪৬৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকতম প্রতিদ্ব›িদ্ব আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাবেক ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান দিদার পেয়েছেন ৪৭৯৮ ভোট। এছাড়া আরেক ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৭৮৬ ভোট।
ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী গাজী আবুল হাসান আনারস প্রতীকে ৬০২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আরেক স্বতন্ত্র প্রার্থী তুহিনুল ইসলাম ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩২৯৮ ভোট। এছাড়া নৌকা প্রতীকের কাজী আলমগীর হোসেন পেয়েছেন ২৭৯৩ ভোট।
প্রসঙ্গত: এ দুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় সেখানে চেয়ারম্যান পদ শূণ্য ঘোষনা করা হয়।