মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন




কুড়িগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বাগেরহাটে ও শরণখোলায় মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: সোমবার, ১৬ মার্চ, ২০২০

কুড়িগ্রামের আরিফুল ইসলামসহ সারা দেশে সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

পরে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি সভাপতি এমডি মোজাফ্ফর হোসেনের সভাপত্বিতে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকী(ভোরের কাগজ), সাবেক সভাপতি অধ্যাপক এবিএম মোশাররফ হোসাইন(নিউ নেশন), শেখ আহসানুল করিম(বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪), মো.দেলোয়ার হোসেন( সমকাল), মো.ইয়ামিন আলী(যমুনা টিভি ও আলোকিত বাংলাদেশ), আলী আকবর টুটুল(সময় টিভি ও বনিক বার্তা), এস এম সামছুর রহমান ( বাংলাদেশের খবর ও বাংলা ট্রিবিউন), সৈয়দ শওকত হোসেন ( ভোরের দর্পন)।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার (জনকন্ঠ) ও আহাদ উদ্দীন হায়দার, সহ-সম্পাদক শেখ আজমল হোসেন (সম্পাদক- পল্লীবাংলা), শওকত আলী আশরাফী ( মাছরাঙ্গা টিভি ও যুগান্তর), তরফদার রবিউল ইসলাম (এনটিভি ও নয়া দিগন্ত), আজাদুল হক দৈনিক সংবাদ) খন্দকার আকমল উদ্দীন সাকী (বৈশাখী টিভি), অলিপ ঘটক( ইনডিপেন্ডেন্ট টিভি ও বিডি নিউজ), এস এম রাজ ( পিটিবি নিউজ), সরদার ইনজামামুল হক(প্রথম আলো), হেদায়েত হোসেন লিটন (দিনকাল), মোল্লা আব্দুর রব ( দৈনিক জন্মভুমি), এস এস সোহাস( বাংলা নিউজ), আব্দুল্লাহ আল ইমরান ( মানব কন্ঠ), এইচ এম মইনুল ইসলাম (সম্পাদক- সিডর) আল-আমিন খান সুমন (আজকালের খবর), সোহরাপ হোসেন রতন(দৈনিক নোয়াপাড়া), মামুন আহম্মেদ ( প্রতিদিনের সংবাদ), শেখ আবু সাঈদ ( সম্পাদক- খানজাহান), অরিন্দম দেবনাথ ( গ্রামের কাগজ), মাহফুজুর রহমান( আনন্দ টিভি), রাকিবুল ইসলাম রাজ ( আমাদের নতুন সময়), সাংবাদিক সোহাগ হাওলাদার, সেকেন্দার মোড়ল, নকীব মিজানুর রহমান, আরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, আরিফ ঢালী, চন্দন দেব নাথ, তানজিম হোসেন, রক্তদান কারীসেচ্ছাসেবী সংগঠন আলোর পথের প্রতিষ্ঠাতা আবুবকর সিদ্দিক প্রমুখ।

বক্তারা, ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের কুড়িগ্রামের প্রতিনিধি আরিফুল ইসলাম রিগনকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতন ও সাজানো মামলায় সাজা দেওয়ায় কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনসহ স্থানীয় জেলা প্রশাসনের জড়িত সবাইকে আইনের আওতায় এনে বিচার, বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর প্রতিনিধি মাবুবুল হক পোয়েলকে নির্যাতন ও বাড়ী ভাংচুরের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও ঢাকায় নিখোঁজ ফটো সাংবাদিক শরিফুল ইসলাম কাজলকে খুজে পরিবারের কাছে ফিরিয়ে দিতে সরকারের কাছে দাবী জানান। বক্তারা এসব ঘটনায় জড়িতদের কঠোর শাস্তিসহ বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় জেলা সদরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার শতাধিক সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি অংশ নেন।

অপরদিকে সাংবাদিক আরিফুল ইসলামকে নির্যাতনের প্রতিবাদ ও নির্যাতনকারী ডিসি সুলতানা পারভীনসহ তার সহযোগীদের বিচারের দাবীতে মানববন্ধন করেছে শরণখোলার সাংবাদিকরা। শরণখোলা প্রেসক্লাবের উদ্যোগে সোমবার সকাল ১১টায় প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাংবাদিকদের সাথে মানববন্ধনে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ শুধু প্রত্যাহার নয় ডিসি সুলতানা পারভীনের বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, বাবুল দাস, আঃ মালেক রেজা, শ্রমিকলীগের সভাপতি মেজবা উদ্দিন খোকন, কৃষক লীগের সভাপতি ওয়াদুদ আকন, সামজ সেবক মোঃ রায়হান উদ্দিন শান্ত, খোন্তাকাটা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজু সর্দার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক জিয়াউল হাসান তেনজিন, শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম মিরাজ প্রমুখ।

বক্তারা অবিলম্বে দায়ী ডিসিসহ তার সহযোগীদের বিচারের আওতায় আনা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে ঘোষনা দেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ













© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765