1

কুষ্টিয়ায় গৃহপরিচারিকা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় গৃহপরিচারিকা রেখা হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-জেলার দৌলতপুর উপজেলার শিতলীপাড়া গ্রামের মৃত লস্কার মালিথার ছেলে মোফাজ্জেল হোসেন ওরফে মুফাজ ও আকরামুল হক ওরফে আকেম এবং ভেড়ামারা উপজেলার মইশাডরা গ্রামের মৃত নজের আলীর ছেলে হাসেম সরদার।

আদালত সূত্রে জানা যায়, রেখা খাতুন দৌলতপুর উপজেলার শিতলীপাড়া গ্রামের মোফাজ্জেল হোসেনের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন। মোফাজ্জেলের মেয়ে শিরীনার সঙ্গে একই গ্রামের ছোটনের অনৈতিক সম্পর্কের মেলামেশা রেখা দেখে ফেলেন। লোক জানাজানি হবে ভেবে মোফাজ্জেল রেখাকে হত্যার পরিকল্পনা করেন।

২০১৩ সালের ১৬ ডিসেম্বর সন্ধ্যায় মামলায় সাজাপ্রাপ্ত তিন আসামির যোগসাজশে রেখাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ পার্শ্ববর্তী একটি সরিষা ক্ষেতে ফেলে রাখে আসামিরা। এ ঘটনায় নিহতের স্বামী রুস্তম আলী ২০১৩ সালের ১৭ ডিসেম্বর দৌলতপুর থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে থানা পুলিশ ২০১৫ সালের ১৯ মে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানিতে আদালত এই রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী কুষ্টিয়া কোর্টের পিপি অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেন। মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন তানজিলুর রহমান এনাম।