1

কিশোরীকে ধর্ষণকারী দুই যুবক ক্রসফায়ারে নিহত

কিশোরীকে ধর্ষণের ঘটনার প্রধান দুই আসামি আল আমিন (২৫) ও মঞ্জুর আলম (৩০) ক্রসফায়ারে নিহত হয়েছে। বুধবার ভোররাতে সদর উপজেলার দক্ষিণ রাজাপুর এলাকার বেড়িবাঁধ এলাকায় তারা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। পরে পুলিশ তাদের লাশ উদ্ধার করে ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

জানা যায়, ভোলা সদর উপজেলার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী রবিবার রাত ৮টার দিকে পাশ্ববর্তী আত্মীয় মাহাফুজের স্ত্রীর কাছে যায় হাতে মেহেদি লাগাতে। এ সময় মাহাফুজের ঘরের ভাড়াটিয়া আল আমিন কিশোরীকে তার ঘরে ডেকে নিয়ে যায়। তখন আল আমিনের স্ত্রী ঘরে ছিলেন না। এই সুযোগে আল আমিন ও তার সহযোগী মঞ্জুর আলম কিশোরীটি হাত-পা ও মুখে কাপড় বেঁধে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নেয়া হয়। এ ঘটনায় আল আমিন ও মঞ্জুর আলমকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ ওই রাতেই জামাল নামের এক ব্যক্তিকে এ ঘটনার সাথে সম্পৃক্ত থাকার দায়ে গ্রেফতার করে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার সাংবাদিকদের জানান, রাজাপুর এলাকায় দুই দল জলদস্যু নিজেদের মধ্যে গোলাগুলি করছিল। সংবাদ পেয়ে পুলিশ সেখানে গেলে জলদস্যুরা পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে জলদস্যুরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ওই দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি বন্দুক ও দুটি রামদাসহ বেশ কিছু কার্তুজ উদ্ধার করে।

এদিকে হাসপাতালের মর্গে এসে ভিকটিম কিশোরীর স্বজনরা আল আমিন ও মঞ্জুর আলমের লাশ সনাক্ত করেছে। নিহতদের কোন স্বজনকে হাসপাতাল মর্গ এলাকায় দেখা যায়নি।