শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাত ভাঙ্গা জবাব দেয়া হবে – শেখ তন্ময় এমপি চিতলমারীতে বিক্ষোভকারীদের ইটের আঘাতে কৃষকলীগ নেতা আহত বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ ব্ল্যাকমেইল করে দেড় মাস ধর্ষণ, অভিযুক্তকে ডেকে নিয়ে গিয়ে খুন করল দশম শ্রেণির ছাত্রী! নবী মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার




কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র

স্টাফ রিপোর্টার
  • প্রকাশ: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯

পুলিশের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকা। আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) সকালে ওই এলাকায় অবস্থিত সিনহা গার্মেন্ট’র আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের এ সংঘর্ষ হয়।

স্থানীয় সূত্র জানায়, মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালে ভাতা প্রদান, মাসিক বেতন ৮ তারিখের মধ্যে পরিশোধ এবং ভাতা বৃদ্ধির দাবিতে গতকাল শনিবার সকালে কারখানা এলাকায় বিক্ষোভ মিছিল বের করে সিনহা গার্মেন্টের শ্রমিকরা। তারা কারখানার প্রধান ফটকের বাইরে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে নিরাপত্তাকর্মী ও পুলিশের বাধার মুখে পড়ে। গার্মেন্ট কর্তৃপক্ষ এ সময় কারখানা একদিনের জন্য ছুটি ঘোষণা করে।

আজ রবিবার সকালেও শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানা ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে। সকাল ৯টা থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এ সময় মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১১টার দিকে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দিতে সোনারগাঁ থানা পুলিশের সঙ্গে বিপুল সংখ্যক ইন্ডাস্ট্রিয়াল পুলিশও অভিযানে নামে। এ সময় পুলিশ শ্রমিকদের ওপর জলকামান ও টিয়ারশেল ছুড়লে সংঘর্ষ বাঁধে। শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় গোটা কাঁচপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে পুলিশসহ ৭-৮ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। পুলিশের অভিযানে শ্রমিকরা রাস্তা থেকে সরে গেলেও মহাসড়কের উভয় পাশে তীব্র যানজট সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, কাঁচপুরের সিনহা গার্মেন্টে শ্রমিক অসন্তোষের খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে যায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নিলে শ্রমিকরা বেপরোয়া হয়ে ওঠে। তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ ব্যাপারে মালিক পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765