বুধবার, ২২ জুন ২০২২, ০১:২৭ অপরাহ্ন
সর্বশেষ
বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ ব্ল্যাকমেইল করে দেড় মাস ধর্ষণ, অভিযুক্তকে ডেকে নিয়ে গিয়ে খুন করল দশম শ্রেণির ছাত্রী! নবী মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার বাগেরহাটে ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তির মাধ্যমে জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল তথ্য অধিকার আইনের সুফল পাচ্ছে না বাগেরহাটের মানুষ বাগেরহাটের যাত্রাপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত




আবরার হত্যা: অমিত সাহার জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার বুয়েট শিক্ষার্থী অমিত সাহার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

আদালত সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে শুনানি শেষে অমিত সাহার জামিন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী।

বৃহস্পতিবার অমিত সাহার পক্ষে অ্যাডভোকেট মঞ্জুরুল আলম মঞ্জুসহ কয়েকজন আইনজীবী জামিনের আবেদন করেন।

পূজার ছুটিতে অমিত সাহা গ্রামের বাড়িতে ছিলেন দাবি করে শুনানিতে আইনজীবীরা বলেন, অমিত সাহা সম্পূর্ণ নির্দোষ। এজাহারে তার নাম নেই। ঘটনাস্থলে তিনি উপস্থিত ছিল না। পূজার ছুটিতে তিনি বাড়িতে ছিলেন। শুধুমাত্র নামের কারণে তাকে গ্রেফতার করা হয়েছে।

তারা আরও বলেন, ভিডিও ফুটেজে অমিতের দেখা মেলেনি। ঘটনাস্থলে অমিত সাহা উপস্থিত ছিলেন না বলে স্বরাষ্ট্রমন্ত্রীও মন্তব্য করেছিলেন। সন্দেহজনকভাবে তাকে গ্রেফতার করা হয়েছে।

এসব বক্তব্য দিয়ে অমিত সাহার জামিন আবেদন করেন তার আইনজীবীরা।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ জামিনের বিরোধিতা করে পাল্টা যুক্তি পেশ করেন।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এর আগে গত ১১ অক্টোবর অমিত সাহাকে ৫ দিনের ও ১৭ অক্টোবর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরপর ২০ অক্টোবর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

প্রসঙ্গত গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।

পরদিন চকবাজার থানায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এ মামলার ২০ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ মামলার এজহারে অমিত সাহার নাম ছিল না। তাই প্রথমে তাকে গ্রেফতার না করা হলেও পরে প্রমাণ সাপেক্ষে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

এ মামলার অন্যতম আসামি হলেন অমিত সাহা।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765