1

আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

বাংলাদেশের অন্যতম প্রাচীন দল ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন দলের সভাপতি শেখ হাসিনা। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকাল তিনটা চার মিনিটে সম্মেলন উদ্বোধন করেন তিনি।
এর আগে দলীয় প্রধানের আগমনের অপেক্ষায় ছিলেন কাউন্সিলর ও ডেলিগেটরা। শনিবার (২১ ডিসেম্বর) কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে এ সম্মেলন শেষ হবে। বেলা পৌনে ১১টার দিকে সম্মেলন স্থল ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশপথ খুলে দেওয়া হয়েছে। প্রচুর নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলন স্থল উৎসবমুখর হয়ে পড়েছে।
‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে গড়তে সোনার দেশ/এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’ স্লোগানে অনুষ্ঠিত হচ্ছে এবারের সম্মেলন।
প্রথম দিন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে দলের সভাপতি শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এছাড়া, এদিন সাধারণ সম্পাদকের রিপোর্ট, শোক প্রস্তাব পাঠ করা হবে। দ্বিতীয় দিন সকাল ১০টায় বসবে সম্মেলন অধিবেশন। ওই অধিবেশন থেকে দলের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মৎস্য ভবন এলাকা থেকে শাহবাগ পর্যন্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছেন। একই সঙ্গে এ এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে।